কম্পিউটারে ফ্রি ভিডিও গেমস ডাউনলোড করার ৬ টি সেরা ওয়েবসাইট

আজকের কম্পিউটারে ফ্রি ভিডিও গেমস ডাউনলোড করার ৬ টি সেরা ওয়েবসাইট নিয়ে জানতে পারবেন।

সময়ের সাথে সাথে যেমন টেকনোলজির ব্যবহার বৃদ্ধি পেয়েছে। ঠিক তেমনি ভাবে মানুষের গেমস খেলার প্রবণতাও অনেক গুণ বেড়েছে।

কম্পিউটারে ফ্রি ভিডিও গেমস ডাউনলোড করার ৬ টি সেরা ওয়েবসাইট
কম্পিউটারে গেমস ডাউনলোড করার ওয়েবসাইট

আর আপনিও যদি একজন গেমপ্রিয় মানুষ হয়ে থাকেন। তাহলে আপনার একটা কথা অবশ্যই জানা থাকবে। আর সেই কথাটি হলো, আমরা সব সময় একই গেমস খেলতে পছন্দ করি না।

বরং প্রতিনিয়ত কম্পিউটারে নতুন নতুন গেমস খেলার চেষ্টা করি। আর নতুন নতুন গেমস খেলার জন্য অবশ্যই আপনাদের প্রয়োজন হয় সেই ধরনের ওয়েবসাইট কিংবা প্ল্যাটফর্মের।

যেখানে প্রতিনিয়ত ফ্রী গেমস ডাউনলোড করা যায়। সে কারণে আমাদের সেই আপডেট থাকা ওয়েবসাইট কিংবা প্ল্যাটফর্ম গুলো সম্পর্কে জানার দরকার পড়ে।

আপনি আরোও দেখতে পারবেন…

আর আজকের আলোচনায় আমি আপনাকে সেই সকল ওয়েবসাইটের সাথে পরিচয় করিয়ে দিব। যে ওয়েবসাইট গুলো থেকে কম্পিউটারে ফ্রি ভিডিও গেম ডাউনলোড করা যায়।

তো আর দেরি না করে চলুন সরাসরি সেই ওয়েবসাইট গুলো সম্পর্কে জেনে নেওয়া যাক। 

কম্পিউটারে গেম খেলার জন্য কেমন কনফিগারেশন এর দরকার হয়?

দেখুন, আপনি যদি কম্পিউটারের মধ্যে ভিডিও গেমস খেলতে চান। সেক্ষেত্রে কিন্তু অবশ্যই আপনার সেই কম্পিউটার টি নির্দিষ্ট কনফিগারেশন এর হতে হবে।

আর আপনার কম্পিউটার যদি খুব লো মানের হয়ে থাকে। সেক্ষেত্রে কিন্তু আপনি সেই কনফিগারেশন দিয়ে ভিডিও গেমস প্লে করতে পারবেন না।

কিন্তু এটা বলা আসলেই খুব কঠিন যে গেমস খেলার জন্য একটি কম্পিউটার কতটা হাই কনফিগারেশন এর হতে হবে। কেননা বর্তমান সময়ে এমন কিছু গেমস রয়েছে।

যে গেমস গুলো খেলার জন্য লাখ লাখ টাকা দিয়ে আপনার কম্পিউটার সাজিয়ে নিতে হবে। আবার কিছু কিছু গেমস রয়েছে যে গুলো খেলার জন্য খুব বেশি একটা হাই কনফিগারেশন এর দরকার পড়ে না।

তবে এবার আমি আপনাকে সর্বনিম্ন একটি কনফিগারেশন সম্পর্কে ধারণা দিব। যেটি আপনার কম্পিউটারের মধ্যে অবশ্যই বিদ্যমান থাকা উচিত। যা নিচে উল্লেখ করা হলো,

  1. CPU: Info
  2. CPU SPEED: 2.0 GHz multi-core
  3. RAM: 8 GB
  4. VIDEO CARD: 1 GB VRAM DX10 compatible
  5. DEDICATED VIDEO RAM: 1 GB
  6. PIXEL SHADER: 4.0
  7. VERTEX SHADER: 4.0
  8. OS: Windows 7 64-bit SP1
  9. FREE DISK SPACE: 350 MB
  10. SOUND CARD: Yes

তো আপনি যদি আপনার কম্পিউটারের মধ্যে ভিডিও গেমস খেলতে চান। তাহলে আপনার সেই কম্পিউটারের কনফিগারেশন কেমন হওয়া উচিত।

তার একটি ধারণা উপরে দেওয়া হয়েছে। তবে ভিডিও গেমস ভেদে এর থেকেও আরো অনেক বেশি হাই কনফিগারেশন এর কম্পিউটার প্রয়োজন পড়বে। 

কম্পিউটারে ফ্রী ভিডিও গেমস ডাউনলোড

এতক্ষণের আলোচনা থেকে আমরা জানতে পারলাম যে, একটি কম্পিউটারের মধ্যে ভিডিও গেমস খেলার জন্য সর্বনিম্ন কেমন কনফিগারেশন এর দরকার হয়।

তো এ বিষয়টি জানার পর এবার আমাদের জানতে হবে যে, এমন কোন ওয়েবসাইট রয়েছে। যে ওয়েবসাইট গুলো থেকে আমরা আমাদের কম্পিউটার এর জন্য ফ্রি ভিডিও গেম ডাউনলোড করতে পারবো।

কেননা android মোবাইলের জন্য যেমন গুগল প্লে স্টোর রয়েছে। সেরকম কিন্তু কম্পিউটারের জন্য কোন নির্দিষ্ট প্লাটফর্ম নেই।

যেখান থেকে আমরা আমাদের কম্পিউটারের ভিডিও গেমস ডাউনলোড করতে পারব। কিন্তু এবার আমি আপনাকে বিশ্বস্ত কিছু ওয়েবসাইটের সাথে পরিচয় করিয়ে দিব।

যে ওয়েবসাইট গুলো থেকে খুব সহজে কম্পিউটারে ফ্রি ভিডিও গেমস ডাউনলোড করা সম্ভব। যেমন,

Allgamesatoz.com – download pc video game

সবার শুরুতেই আমি আপনার সাথে যে কম্পিউটারে ফ্রী গেমস ডাউনলোড করার ওয়েবসাইটের সাথে পরিচয় করিয়ে দিব। সেই ওয়েবসাইটের নাম হলো Allgamesatoz.

যেখান থেকে আপনি আপনার কম্পিউটারের জন্য বিভিন্ন ধরনের ভিডিও গেমসের লিস্ট দেখতে পারবেন।

তবে এই ওয়েবসাইটের মধ্যে কোন গেমস গুলো সবচেয়ে বেশি পাওয়া যায় সেই গেমস এর তালিকা নিচে প্রদান করা হলো। যেমন,

  1. Action 
  2. Action/Adventure
  3. Action Role Playing
  4. Arcade
  5. First Person Shooter
  6. Platform
  7. Real Time Strategy
  8. Turn Based Strategy 
  9. Roguelike
  10. Simulation

মূলত এই ওয়েবসাইট থেকে আপনি কোন ধরনের কম্পিউটার ভিডিও গেম ডাউনলোড করতে পারবেন। তার একটি তালিকা উপরে দেওয়া হয়েছে।

আর সবচেয়ে অবাক করার মত বিষয় হলো যে, এই ওয়েবসাইট থেকে কম্পিউটারের জন্য ভিডিও গেম ডাউনলোড করতে। আপনাকে কোন ধরনের পেমেন্ট করার দরকার হবে না।

কেননা এই ওয়েবসাইটে এমন অনেক গেমস রয়েছে। যেগুলো আপনি বিনামূল্যে ডাউনলোড করতে পারবেন। এবং সেই গেমস গুলো আপনার কম্পিউটারে খেলতে পারবেন।

তবে কিছু কিছু গেমস রয়েছে যেগুলো ডাউনলোড করার জন্য আপনাকে পেমেন্ট করতে হবে। আর অন্যান্য ওয়েবসাইটের তুলনায় এই ওয়েবসাইট থেকে কম্পিউটার ভিডিও গেম ডাউনলোড করা খুবই সহজ। 

Origin – pc game download

আপনি যদি কোন প্রকার ঝামেলা ছাড়াই আপনার কম্পিউটারের জন্য ভিডিও গেমস ডাউনলোড করতে চান। তাহলে আপনার জন্য উপযুক্ত একটি ওয়েবসাইট হবে Origin.

কেননা উক্ত ওয়েবসাইটের মধ্যে আপনি বিভিন্ন ধরনের কম্পিউটার ভিডিও গেমস দেখতে পারবেন। তবে এখানে থাকা সব গুলো গেমস আপনি ফ্রিতে ডাউনলোড করতে পারবেন না।

কেননা এখানে আপনি এমন অনেক ধরনের কম্পিউটার ভিডিও গেমস দেখতে পারবেন। যে গুলো ডাউনলোড করার জন্য এবং খেলার জন্য আপনাকে পেমেন্ট করতে হবে।

কিন্তু এই ওয়েবসাইটের মধ্যে আপনি এমন অনেক গেমস দেখতে পারবেন। যেগুলো একেবারে বিনামূল্যে ডাউনলোড করা সম্ভব। এবং আপনি কোন প্রকার পেমেন্ট ছাড়াই সেই গেম গুলো আপনার কম্পিউটারে খেলতে পারবেন।

আর আপনি যদি আপনার কম্পিউটারের জন্য ভিডিও গেম ডাউনলোড করতে চান। এবং উক্ত ওয়েবসাইটে প্রবেশ করতে চান।

তাহলে আপনি এখানে ক্লিক করুন। আর এই লিংকে ক্লিক করার সাথে সাথেই আপনি এই ওয়েবসাইটের মধ্যে প্রবেশ করতে পারবেন। এবং আপনার পছন্দের ভিডিও গেমস বাছাই করে ডাউনলোড করতে পারবেন। 

Mega Games

আমরা সকলে জানি যে, প্রতিনিয়ত কম্পিউটারের জন্য নতুন নতুন ভিডিও গেমস রিলিজ করা হয়। তো সব সময় আমাদের সেই গেমস গুলো সম্পর্কে খবর রাখা সম্ভব হয় না।

কিন্তু এবার আমি আপনাকে এমন একটি ওয়েবসাইটের সাথে পরিচয় করিয়ে দিব। যে ওয়েবসাইট থেকে আপনি খুব সহজেই এই আপডেট গেম গুলো সম্পর্কে জানতে পারবেন।

এছাড়াও যখন কোন নতুন গেম রিলিজ করা হয়। তখন সেই গেমস এর ট্রেলার পাবলিশ করা হয়।

আর আমরা সেই ট্রেলার দেখেই সেই কম্পিউটার ভিডিও গেম সম্পর্কে অনুমান করতে পারি যে, গেমটি আসলে কেমন। তো এই যাবতীয় বিষয় গুলো আপনি উক্ত ওয়েবসাইট থেকে জানতে পারবেন।

আপনার জন্য আরোও আছে…

তবে এই ওয়েবসাইটের কাজ শুধুমাত্র গেমের ট্রেলার দেখা কিংবা আপডেট তথ্য জানার মধ্যে সীমাবদ্ধ নয়। বরং আপনি যখন এই ওয়েবসাইটের মধ্যে ভিজিট করবেন।

তখন বিভিন্ন প্রকারের গেমস বিনামূল্যে ডাউনলোড করতে পারবেন। কিন্তু এই ওয়েবসাইটে এমন অনেক কম্পিউটার ভিডিও গেমস রয়েছে। যে গুলো ডাউনলোড করার জন্য আপনাকে নির্দিষ্ট পরিমাণ অর্থ প্রদান করতে হবে।

আর আপনি যদি এই ওয়েবসাইটের মধ্যে প্রবেশ করতে চান। তাহলে এখানে ক্লিক করুন আর উক্ত ওয়েবসাইটে প্রবেশ করার পরে আপনি আপনার পছন্দের গেম গুলো ডাউনলোড করুন। 

Battle.net

এতক্ষণ ধরে আপনি কম্পিউটারে ফ্রি ভিডিও গেম ডাউনলোড করার যত গুলো ওয়েবসাইট সম্পর্কে জেনেছেন। তার মধ্যে অন্যতম একটি ওয়েবসাইট হল Battle.net.

কেননা এই ওয়েবসাইটের মধ্যে আপনি এত বেশি পরিমাণ কম্পিউটার ফ্রী গেমস এর লিস্ট দেখতে পারবেন। যা দেখলে আপনি রীতিমতো অবাক হয়ে যাবেন।

আর বর্তমান সময়ে যে সকল আপডেট গেম রিলিজ করা হয়। তার প্রতিটি গেমস এর তালিকা আপনি এই ওয়েবসাইটের মধ্যে দেখতে পারবেন।

তবে দুঃখজনক হলেও সত্য যে এই ওয়েবসাইটের মধ্যে যেমন সকল ধরনের আপডেট গেম ডাউনলোড করা যায়। অপরদিকে এই ওয়েবসাইটের মধ্যে থাকা অধিকাংশ গেম ডাউনলোড করার জন্য অর্থ প্রদান করতে হয়।

কেননা উক্ত ওয়েবসাইট থেকে আপনি যে সকল কম্পিউটার ভিডিও গেমস ডাউনলোড করতে পারবেন। তার প্রত্যেকটি গেমস গুলো অনেক হাই গ্রাফিক্স এর।

কিন্তুু সব গুলো গেমস আপনাকে অর্থ খরচ করে ডাউনলোড করতে হবেনা। বরং এখানে আপনি এমন অনেক ধরনের হাই কোয়ালিটি গেমস দেখতে পারবেন। যেগুলো আপনি একবারে বিনামূল্যে ডাউনলোড করে নিতে পারবেন।

তো যদি আপনি এই ওয়েসাইট থেকে আপনার পছন্দের গেমস গুলো ডাউনলোড করতে চান। তাহলে এখানে ক্লিক করুন। আর তারপর আপনি আপনার পছন্দের কম্পিউটার ভিডিও গেমস ডাউনলোড করুন। 

Epic Games Store

আপনি যদি নিয়মিত কম্পিউটারের মধ্যে ভিডিও গেমস খেলে থাকেন। এবং অনলাইন থেকে ভিডিও গেমস ডাউনলোড করে থাকেন।

তাহলে অবশ্যই আপনার এই ওয়েবসাইট সম্পর্কে জানা থাকবে। কেননা কম্পিউটার এর জন্য ভিডিও গেম ডাউনলোড করার অন্যতম একটি ওয়েবসাইট হল  Epic Games Store.

যেখান থেকে আপনি আপনার সকল ধরনের পছন্দের কম্পিউটার গেমস ডাউনলোড করে নিতে পারবেন।

তবে আপনি যদি এই ওয়েবসাইট থেকে আপনার পছন্দের ভিডিও গেমস ডাউনলোড করতে চান। তাহলে অধিকাংশ গেমস ডাউনলোড করার জন্য আপনাকে অর্থ খরচ করতে হবে।

এর কারণ হলো এখানে যে সকল গেমস রয়েছে সেই গেমগুলো বর্তমান সময়ে গোটা বিশ্বব্যাপী জনপ্রিয়। আর যারা এই গেমস গুলো ডেভেলপ করেছে, মূলত তারা এই ওয়েবসাইটে তাদের সেই গেমস গুলো বিক্রি করে থাকে।

আর সে কারণেই যখন আপনি তাদের ডেভেলপ করা গেমস গুলো আপনার কম্পিউটারে ডাউনলোড করতে যাবেন। ঠিক তখনই কিন্তু আপনাকে নির্দিষ্ট পরিমাণ অর্থ প্রদান করতে হবে।

তবে পেমেন্ট করার মাধ্যমে গেম ডাউনলোড করার পাশাপাশি এই ওয়েবসাইটের মধ্যে আপনি বিভিন্ন ধরনের গেমস একবারে বিনামূল্যে ডাউনলোড করে নিতে পারবেন।

তো আপনি যদি এই ওয়েবসাইটের মধ্যে থেকে গেমস ডাউনলোড করতে চান। তাহলে আপনাকে এখানে ক্লিক করতে হবে। তারপর উক্ত ওয়েবসাইট থেকে আপনি আপনার পছন্দের গেমস গুলো ডাউনলোড করে নিতে পারবেন। 

Acid-play.com

দেখুন, উপরের আলোচনা তে আমি আপনাদের বেশ কিছু ওয়েবসাইটের সাথে পরিচয় করিয়ে দিয়েছি। যে ওয়েবসাইট গুলো থেকে আপনি আপনার পছন্দের কম্পিউটার ভিডিও গেমস ডাউনলোড করতে পারবেন।

তবে উক্ত ওয়েবসাইট গুলো থেকে ভিডিও গেম ডাউনলোড করার সময় আমাদের পেমেন্ট করার দরকার হবে। অর্থাৎ আমাদের অর্থ খরচ করে সেই ওয়েবসাইট গুলো থেকে গেমস ডাউনলোড করতে হবে।

কিন্তু এবার আমি আপনাকে এমন একটি ওয়েবসাইটের সাথে পরিচয় করিয়ে দিব। যে ওয়েবসাইট থেকে গেম ডাউনলোড করার জন্য আপনাকে কোন ধরনের পেমেন্ট করতে হবে না।

এবং আপনি বিনামূল্যে আপনার পছন্দের জিনিসগুলো কম্পিউটারে ডাউনলোড করে নিয়ে খেলতে পারবেন। আর সেই ওয়েব সাইটের নাম হলো Acid-play.

তো যখন আপনি এই ওয়েবসাইটের মধ্যেই প্রবেশ করবেন। তখন আপনি লক্ষ্য করতে পারবেন যে এটি খুব সাদামাটা ওয়েবসাইট।

কিন্তু এই ওয়েবসাইটের মধ্যে এত বেশি কম্পিউটার এর ভিডিও গেমস রয়েছে। যা দেখলে আপনি অবাক হয়ে যাবেন।

আর সবচেয়ে ভালো লাগার মত বিষয় হলো যে এই ওয়েবসাইট থেকে ভিডিও গেমস ডাউনলোড করার জন্য। কোন ধরনের অর্থ খরচ করার প্রয়োজন পড়েনা।

আর আপনি যদি উক্ত  ওয়েব সাইটের মধ্যে প্রবেশ করতে চান। এবং গেম ডাউনলোড করতে চান। তাহলে এখানে ক্লিক করুন। তাহলে আপনি সেই ওয়েবসাইটের মধ্যে প্রবেশ করতে পারবেন। 

আপনার জন্য আমাদের কিছু কথা 

যদি আপনি নিয়মিত কম্পিউটার গেমস খেলে থাকেন। তাহলে অবশ্যই আপনাকে নতুন নতুন কম্পিউটার গেমস ডাউনলোড করে নিতে হবে।

আর আপনি আসলে আপনার কম্পিউটারের জন্য কোন ওয়েবসাইট থেকে ডাউনলোড করবেন। সেই ওয়েবসাইট গুলো সম্পর্কে জানিয়ে দেওয়ার জন্য আজকের এই আর্টিকেল টি লেখা হয়েছে।

তো আশা করি আজকের এই ওয়েবসাইট গুলো থেকে আপনার পছন্দের কম্পিউটার ভিডিও ডাউনলোড করার জন্য কোন ধরনের সমস্যা হবে না।

আপনি আরোও জানতে পারবেন…

কিন্তু ডাউনলোড করতে যদি আপনার কোন ধরনের সমস্যা হয়েও থাকে। তাহলে অবশ্যই আপনি আপনার সমস্যাটি নিচে কমেন্ট করে জানিয়ে দিবেন।

সেই সাথে আপনি যদি এই ধরনের নতুন নতুন অজানা বিষয় গুলো বিনামূল্যে জানতে চান। তাহলে অবশ্যই আমাদের সাথে থাকবেন।

ধন্যবাদ, এতক্ষণ ধরে আমার লেখা আর্টিকেলটি পড়ার জন্য। ভালো থাকুন, সুস্থ থাকুন। 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top