OnePlus কোন দেশের কোম্পানি | এই কোম্পানীর মালিক কে?

আজকের এই গুরুত্বপূর্ণ আলোচনার মাধ্যমে আপনি ওয়ানপ্লাস (OnePlus) কোম্পানি সম্পর্কে বিস্তারিত জানবেন। সবার শুরুতেই আপনি জানতে পারবেন, ওয়ানপ্লাস কোন দেশের কোম্পানি।

OnePlus কোন দেশের কোম্পানি | এই কোম্পানীর মালিক কে?
OnePlus কোন দেশের কোম্পানি

এবং এই ওয়ানপ্লাস কোম্পানির মালিক কে। এর পাশাপাশি এই ওয়ানপ্লাস কোম্পানির ইতিহাস কে নিয়ে। আজকে বিস্তারিত ভাবে আলোচনা করা হবে।

যদি আপনি ওয়ান প্লাস কোম্পানির কোন ধরনের প্রোডাক্ট ব্যবহার করে থাকেন। তাহলে আজকের এই আলোচনা টি আপনার জন্য অনেক বেশি প্রয়োজনীয়।

তাই আর দেরি না করে, চলুন সরাসরি মূল আলোচনা তে ফিরে যাওয়া যাক।

OnePlus কি?

ওয়ান প্লাস হল চিনা একটি কোম্পানি। আর এই কোম্পানি মূলত বিভিন্ন প্রকারের প্রোডাক্ট উৎপন্ন করে থাকে। যদি আপনি গোটা বিশ্বের কথা চিন্তা করেন।

তাহলে বেশ ভালো করেই দেখতে পারবেন যে। পৃথিবীর বিভিন্ন দেশে OnePlus এর প্রোডাক্ট গুলো ব্যাপক ভাবে জনপ্রিয়। যেমন ধরুন, আমাদের বাংলাদেশের কথা।

আপনি আরোও জনাতে পারেন…

আমাদের দেশে অনেক চড়া দামে ওয়ানপ্লাস স্মার্টফোন গুলো কিনে নেওয়া হয়। ঠিক তেমনি ভাবে OnePlus নামক এই জনপ্রিয় কোম্পানি।

পৃথিবীর বিভিন্ন দেশে আধিপত্য বিস্তার করে আছেন। এছাড়াও এই ওয়ানপ্লাস কোম্পানির বিভিন্ন প্রকারের ইলেকট্রনিক্স পণ্য উৎপাদন করে। 

OnePlus কোন দেশের কোম্পানি?

আমাদের মূল বিষয় হলো, ওয়ান প্লাস কোন দেশের কোম্পানি সেটা জেনে নেয়া। আর ওয়ান প্লাস হল, চীন এর একটি কোম্পানি।

এবং এই কোম্পানির মূল উৎপাদন পণ্য হলো কনজ্যুমার ইলেকট্রনিক্স। কেননা শুরু থেকে এখন অব্দি, OnePlus নামক এই কোম্পানি টি। কনজ্যুমার ইলেকট্রনিক্স পণ্য উৎপাদন করে আসছে।

আর এই কোম্পানি টি চীন এর হলেও। বিশ্বের বিভিন্ন দেশে OnePlus কোম্পানির স্মার্টফোন গুলো বাজারজাত করা হয়।

যেমন, আমাদের পার্শ্ববর্তী দেশ ভারত সহ আরো মোট ৩৪ টি দেশের মধ্যে। OnePlus স্মার্টফোন গুলো বিক্রি হয়ে থাকে। অবাক করার মতো বিষয় হলো যে।

আপনি যদি ভারতের দিকে লক্ষ্য করেন। তাহলে দেখতে পারবেন যে, সেই দেশের মধ্যে OnePlus কোম্পানির স্মার্টফোন গুলো। বেশ ভালো জায়গা নিতে পেরেছে।

OnePlus কোম্পানির মালিক কে?

বর্তমান সময়ে জনপ্রিয়তা অর্জন করা এই ওয়ানপ্লাস কোম্পানির মালিক কে। সেই প্রশ্নটি আমাদের মনে জেগে থাকবে।

আর OnePlus কোম্পানির মালিকের নাম হলো, Peten Lau. মূলত এই ব্যক্তির হাত ধরেই বর্তমান সময়ের ওয়ান প্লাস নামক এই কোম্পানিটির জন্ম হয়েছিল।

সেই কোম্পানিটির নতুন জন্ম হওয়ার পরে। বর্তমান সময়ের জনপ্রিয়তা অর্জন করা পর্যন্ত। Peten Lau নামক মানুষটি অক্লান্ত পরিশ্রম করে গেছেন।

এবং তিনি চেয়েছেন যেন, OnePlus কোম্পানি গোটা পৃথিবীর বুকে পরিচিতি লাভ করতে পারে।

তবে এই কাজে সফল হওয়ার জন্য। তিনি আরও একজন সহ প্রতিষ্ঠাতা নিয়োগ দেন। আর সেই ব্যক্তির নাম হল, কার্ল পেই।

OnePlus এর সদর দপ্তর কোথায় অবস্থিত?

ওয়ান প্লাস কোন দেশের কোম্পানি এবং ওয়ান প্লাস কোম্পানির মালিক কে। সে সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। তবে এখন যদি আপনাকে প্রশ্ন করা হয় যে।

বলুন তো ওয়ান প্লাস এর সদর দপ্তর কোথায় অবস্থিত। তাহলে কি আপনি সেই প্রশ্নের উত্তর দিতে পারবেন। থাক! আপনাকে কোন প্রশ্নের উত্তর দিতে হবে না।

বরং আমি এই প্রশ্নের উত্তর টি বলে দিচ্ছি। আর সেটি হল ওয়ানপ্লাস কোম্পানির সদর দপ্তর টিনের শেনচেন শহরের মধ্যে অবস্থিত।

OnePlus কোম্পানির ইতিহাস

মূলত ওয়ান প্লাস কোম্পানি থেকে ২০১৪ সালের শেষের দিকে। One Plus One মডেলের একটি স্মার্টফোন বাজারে ছেড়েছিলেন।

আর অবাক করার মত বিষয় হলো যে। এই মডেলের স্মার্টফোন টি মানুষের কাছে অনেক বেশি জনপ্রিয়তা অর্জন করতে পেরেছিলো।

তবে প্রথম ফোন হিসেবে কোয়ান্টি টি কম থাকায়। অনেক মানুষ চাইলেও সেই সময়ে ওয়ান প্লাসের প্রথম ফোনটি কে কিনতে পারে নি।

আর সব মানুষ যেন ওয়ান প্লাসে স্মার্টফোন ব্যবহার করতে পারে। সেই উদ্দেশ্য সফল করার জন্য। ২০১৫ সালের আগস্ট মাসের শুরুর দিকে One Plus 2 মার্কেটে রিলিজ করে।

আরোও জনাতে পারবেন… 

  • Infinix কোন দেশের কোম্পানি
  • Samsung কোন দেশের কোম্পানি
  • Poco কোন দেশের কোম্পানি

আর প্রথম হ্যান্ডসেটের মতো যখন পরবর্তী স্মার্টফোন টি রিলিজ করা হয়েছিলো। সেই সময়ে এই ফোন গুলো ব্যাপক পরিমাণে সাড়া জাগাতে পেরেছিল।

বলা হয় যে, প্রথম সারির ওয়ান প্লাসের স্মার্টফোন গুলো হিট মডেল হিসেবে পরিচিত ছিল।

তবে ওয়ান প্লাস চেয়েছিল, গোটা বিশ্বের মার্কেটে তাদের কোম্পানি থেকে উৎপাদিত হওয়া স্মার্টফোন গুলোর জনপ্রিয়তা বৃদ্ধি করতে।

সে কারণে তারা ধারাবাহিক ভাবে আরো অনেক ধরনের স্মার্টফোন রিলিজ করে। তার মধ্যে অন্যতম একটি স্মার্টফোন হল, OnePlus X.

এবং এই ফোনটি সর্বপ্রথম রিলিজ করা হয় ২০১৫ সালে। আর অবাক করার মত বিষয় হলো। আপনি যদি বর্তমান সময়ের অন্যান্য সব স্মার্ট ফোন প্রস্তুত কারক কোম্পানি গুলোর দিকে লক্ষ্য করেন।

তাহলে দেখতে পারবেন যে। তাদের তুলনায় ওয়ান প্লাস হলো অনেক নতুন একটি স্মার্টফোন তৈরির কোম্পানি। কিন্তু এই কোম্পানি টি সম্পন্ন নতুন হওয়ার পরেও।

চিনা কোম্পানি হওয়ার ফলে এত দ্রুত সফলতা অর্জন করতে পেরেছে। আর একটা কথা না বললেই নয়। সেটি হল যে, আপনি ওয়ানপ্লাস কোম্পানি থেকে তৈরি হওয়া যে সকল স্মার্টফোন দেখবেন।

সে গুলো দেখতে অনেক আকর্ষণীয় লাগে। এর পাশাপাশি আপনি যদি দামের সাথে তুলনা করে থাকেন। তাহলে দেখতে পারবেন যে।

অন্যান্য কোম্পানির তুলনায় ওয়ানপ্লাস এর স্মার্টফোন গুলো অনেক কম দামে কিনতে পাওয়া যায়। অপর দিকে এই কম দামে ফোন কিনে আপনি ফ্লাক্সশীপ ফোনের মতো স্বাদ নিতে পারবেন।

আর সে কারণেই মূলত এই ওয়ানপ্লাস কোম্পানি প্রচুর পরিমাণ ডিভাইস বিক্রি করতে পারে।

এর পাশাপাশি তারা গোটা বিশ্বের বুকে নিজেকে সেরা স্মার্টফোন তৈরি করার কোম্পানি হিসেবে পরিচিত করতে পেরেছেন।

OnePlus কোম্পানির বিভিন্ন প্রোডাক্ট

যদি আপনি আজকের এই আলোচনা টি মনোযোগ দিয়ে পড়ে থাকেন। তাহলে আমার দীর্ঘ বিশ্বাস যে। এতক্ষণে আপনি জানতে পেরেছেন, ওয়ান প্লাস কোন দেশের কোম্পানি কারণ।

এই বিষয় গুলো নিয়ে আমি উপরে বিশদ ভাবে আলোচনা করেছি। তো এবার আমি আপনাকে ওয়ানপ্লাস কোম্পানির বিভিন্ন প্রকারের প্রোডাক্ট এর সাথে পরিচয় করিয়ে দেওয়ার চেষ্টা করব।

কেননা ওয়ানপ্লাসের ইতিহাস থেকে জানা যায় তারা। যখন ওয়ানপ্লাস এর স্মার্টফোন তৈরি করে। তখন তারা একটা নির্দিষ্ট মডেল এর সিরিয়াল মেইনটেইন করেছে।

আর সেটি হলো, ওয়ান প্লাস ওয়ান (OnePlus One). এবং বর্তমান সময়ে আপনি ওয়ানপ্লাস সেভেন পর্যন্ত দেখতে পারবেন। চলুন এবার তাহলে ওয়ান প্লাস এর প্রোডাক্ট গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

  1. OnePlus Nord 2T
  2. OnePlus 10 Pro
  3. OnePlus 10T
  4. OnePlus Nord 2
  5. OnePlus 10R

তো এ গুলো ছাড়াও ওয়ানপ্লাস এর আরো অনেক ধরনের স্মার্টফোন রয়েছে। যে গুলো বর্তমান সময়ে বিশ্বের বিভিন্ন দেশে জনপ্রিয়তা অর্জন করতে পেরেছে।

আর সময়ের সাথে সাথে আমাদের বাংলাদেশ এর মধ্যে। অন্যান্য মোবাইল কোম্পানির স্মার্টফোন ব্যবহার করার পাশাপাশি। ওয়ানপ্লাস থেকে রিলিজ হওয়া স্মার্টফোন গুলোর ব্যাপক জনপ্রিয়তা রয়েছে।

ওয়ানপ্লাস কোম্পানি সম্পর্কে আমাদের শেষ কথা

প্রিয় পাঠক, বরাবরের মতো আজকে আমি আপনাকে ওয়ানপ্লাস কোম্পানি সম্পর্কে বিস্তারিত তথ্য জানিয়ে দিয়েছি। কারণ সবার শুরুতেই আমি আপনাকে বলেছি যে, ওয়ান প্লাস কোন দেশের কোম্পানি।

এবং ওয়ানপ্লাস কোম্পানির মালিক কে। এর পাশাপাশি ওয়ানপ্লাস কোম্পানি সম্পর্কে যে সকল অজানা বিষয় ছিল। তার প্রত্যেক টি অজানা বিষয়কে উল্লেখ করেছি।

আরোও দেখতে পারেন…

  • Motorola কোন দেশের কোম্পানি
  • Huawei কোন দেশের কোম্পানি
  • Vivo কোন দেশের কোম্পানি

তো যারা মূলত এই ওয়ান প্লাস কোম্পানি কে ভালোবেসে থাকেন। তাদের জন্য আজকের এই আর্টিকেল টি অনেক বেশি প্রয়োজনীয়।

এই ধরনের গুরুত্বপূর্ণ তথ্য গুলো সবার আগে পেতে চাইলে। অবশ্যই আমাদের সাথে থাকবেন। আর আমাদের লেখা সম্পর্কে আপনার কোন মতামত কিংবা অভিযোগ থাকলে। অবশ্যই নিচে কমেন্ট করে জানিয়ে দিবেন। ধন্যবাদ, পাশে থাকার জন্য।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top